aimatropawakhabor
সকাল
শরীয়তপুর, মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০ইং
aimatropawakhabor
শরীয়তপুর, মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০ইং
ব্রেকিং নিউজ
শিরোনাম

আগামী ২৭ ডিসেম্বর থেকে হালকা বৃষ্টি এবং তাপমাত্রা অনেকটাই কমে যেতে পারে

২৪-ডিসেম্বর-২০১৯, রাত ৯:৪০     ৮৮

itpoka

নিউজ ডেস্ক- 

ছয়দিন আগে থেকে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।  ফলে ঝেঁকে বসেছিল শীত। অল্প তাপমাত্রা বাড়লেও তীব্র শীত রয়েই গেছে। ফের তাপমাত্রা কমতে যাচ্ছে। আগামী দুদিনের মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃষ্টি হলে কমে যাবে তাপমাত্রা।

  •  

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান জাগো নিউজকে বলেন, ‘বর্তমান যে অবস্থা, তা আর দু-একদিন থাকতে পারে। এরপর ২৭ ডিসেম্বর থেকে ফের তাপমাত্রা কমতে থাকবে। মূলত যদি বৃষ্টি হয় তাহলে তাপমাত্রা কমে যাবে। আর বৃষ্টি না পড়লে অতটা কমবে না। বৃষ্টি পড়লে খুব বেশিই কমবে তাপমাত্রা।’


মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, পরবর্তী দুদিনে বৃষ্টিপাতে'র প্রবণতা রয়েছে। তার পরের ৫ দিন রাতের তাপমাত্রা আরও কমতে পারে।


উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানায় আবহাওয়া অফিস।


আবহাওয়া অধিদপ্তরের রিপোর্ট অনুযায়ী দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ ছিল টেকনাফে ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


জাতীয়

সর্বশেষ খবর

সর্বাধিক পঠিত